Terms of Services

Domain Registration

১.  ডোমেইন অর্ডার করার পর যদি ডোমেইন রেজিস্টার করা হয়ে যায় তাহলে, তখন টাকা ফেরত চাইলে সেটা ফেরত দেওয়া হবে না

২. অর্ডার করার সময় কোনো তথ্য ভুল দিলে সেই দায়ভার আপনাকে নিতে হবে, সবসময় নিজে চেষ্টা করবেন সকল তথ্য দিয়ে অর্ডার দেওয়ার জন্য, যদি কোম্পানির কোনো স্টাফ আপনার কাজটি করে দেয় ওই সময় যদি কোনো ভুল হয় সেটার দায়ভার ও আপনার ওপর যাবে কারণ স্টাফ আপনাকে সাহায্য করতে কাজটি করেছে, এই জন্য সব সময় আপনি অর্ডার করবেন যাতে ভুল না হয়

৩. ডোমেইন রেজিস্টার করার পর আপনার মেইল চেক করবেন, অনেক গুরুত্ব পূর্ণ মেইল যেতে পারে, যেমন ডোমেইন কনফার্মাসন লিংক সহ বিলিং এর তথ্য যাবে,ডোমেইন লিংক কনফার্ম না করলে সেটার দায়ভার আপনাকে নিতে হবে

৪. **আপনার ডোমেইন Expire হওয়ার আগে ডোমেইন রিনিউ করে নিতে হবে, Expire হয়ে গেলে এক্সট্রা ফী দিতে হবে , যদি ১ মাস পার হয়ে যাই তাহলে আর ডোমেইন রিনিউ করা সম্ভব হবে না

৫. ডোমেইন বিরুদ্ধে যদি কোনো রিপোর্ট আসলে ডোমেইন সাসপেন্ড করে রাখা হবে কোনো প্রকার নোটিফাই ছাড়াই, এরপর আমাদের সাথে যোগাযোগ করে নেক্সট স্টেপ গুলো পূরণ করতে হবে

৬. ডোমেইন প্যানেল আমরা যেটা প্রোভাইড করবো সেটাই নিতে হবে, অন্য কোনো প্যানেলের জন্য বললে সেটা গ্রহণ যোগ্য হবে না।

৭. যেকোনো ডোমেইন কেনার পূর্বে উক্ত ডোমেইনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের শর্তবলি ভালো করে দেখে নিন, পুতুল হোস্ট থেকে ডোমেইন কেনার পর মেইন কোম্পানি সাসপেন্ড এবং ডিএক্টিভ করে দিলে আমাদের কিছুই করার থাকবে না, সেই ক্ষেত্রে মেইন কোম্পানি এর সাথে যোগাযোগগ করতে হবে, এইরকম কমপ্লেইন গ্রহণ যোগ্য নয় পুতুল হোস্ট থেকে ডোমেইন কিনেছি পুতুল হোস্ট ঠিক করে দিবে।

৮. ডোমেইন কেনার পর অনেক সময় ফেসবুকের কনটেন্ট ভাইলেশন এর জন্য ডোমেইন ব্লক করে সেই ক্ষেত্রে কাস্টমারকে এই দায়ভার নিতে হবে

৯. ডোমেইনের বিরুদ্ধে যদি কোনো কপিরাইট রিপোর্ট আসে তাহলে কোনো রকম নোটিফাই ছাড়াই ডোমেইন সাসপেন্ড বা রিমুভ করে দেওয়া হবে।

Refunds

যেকোনো ডোমেইন রেজিস্ট্রেশন হয়ে গেলে সেই ডোমেইন টাকা রিফান্ড করা হবে না, কোনো ডোমেইন ট্রান্সফার শুরু হয়ে গেলে সেটারও রিফান্ড করা হবে না।

Domain Reseller

১. ডোমেইন রিসেলার এর ফান্ড নেওয়ার পর সেটা আর রিফান্ড দেওয়া হবে না, আপনাকে সব ফান্ড ডোমেইন রেজিস্টার এর কাজে ব্যবহার করতে হবে।

২. পুতুল হোস্ট কথা থেকে বা কিভাবে রেজিস্টার করবে সেই সকল কোনো ইনফো ক্লায়েন্টকে জানানো হবে না, ক্লায়েন্ট পুতুল হোস্ট থেকে ক্রয় করবে সেটা ক্লায়েন্টকে মাথায় রাখতে হবে সুতরাং এইগুলো কোম্পানি এর নিজস্ব পলিসি 

All Shared Hosting

আমাদের থেকে হোস্টিং কেনার পর সম্পূর্ণ সিপ্যানেল আপনি বুঝে নিবেন, যদি বুজে না নেন তাহলে সেই দায়ভার ক্লাইন্টকে নিতে হবে, সিপ্যানেল বুজে পাওয়ার পর না বুঝে কোন ফাইল ডাটাবেজ চেঞ্জ / ডিলিট করলে সেই দায়ভার ক্লাইন্টকে নিতে হবে।

আমাদের হোস্টিং এ কোনো এডাল্ট কনটেন্ট বা রাষ্ট্র বিরোধী কোনো কাজে ব্যবহার করা যাবে না, যদি ব্যবহার করে থাকেন তাহলে হোস্টিং সাসপেন্ড করে দেওয়া হবে কোনো রকম নোটিশ ছাড়াই

আমাদের হোস্টিং নেওয়ার পর যদি ফেইসবুক আপনার ডোমেইন ব্লক করে সেটার জন্য কোম্পানি দায়ী থাকবে না, কাস্টমারকে দায়ভার নিতে হবে।

যদি আপনি সময় মত হোস্টিং বিল পেমেন্ট না করে অর্থাৎ বিলের নির্ধারিত সময় পার হয়ে ৭ দিন অতিরিক্ত হয়ে গেছে তাহলে কোনো রকম নোটিশ ছাড়াই হোস্টিং মুছে ফেলা হবে, যেটার ডাটা বা ফাইল ফিরিয়ে আনা সম্ভব হবে না, আপনাকে অবশ্যয় মেইল চেক করে অথবা বিলিং পোর্টাল লগইন করে বিল এর সময় জেনে নিতে হবে, অনেক সময় মেইল বা এসএমএস নাও যেতে পারে এই জন্য আপনাকে পোর্টাল লগইন করে দেখে নিতে হবে। এবং ডিলিট হওয়ার আগেই পে করতে হবে 

পুতুল হোস্টের শেয়ার্ড হোস্টিং কোনো স্টোরেজ হিসেবে ব্যবহার করা যাবে না, যেমন ভিডিও অডিও ফাইল ডাউনলোড আপলোড হিসাবে ব্যবহার না করা, শুধু ওয়েবসাইট ডাটাবেস এবং ফাইল যতখুশি ততো রাখা যাবে নির্দিষ্ট প্লানের ওপর

DMCA রিপোর্ট আসলে পুতুল হোস্ট কোনো প্রকার নোটিফাই ছাড়াই হোস্টিং সাসপেন্ড অথবা টার্মিনেট করে দেওয়া হবে, এরপর ক্লায়েন্ট এর কোনো প্রকার আপত্তি গ্রহণ যোগ্য হবে না.

✳ Refunds Policy 

✔ যদি পুতুল হোস্টের সাপোর্ট বা অন্য যেকোনো সমস্যার সমাধান দিতে বের্থ হয়, তাহলে ক্লায়েন্ট রিফান্ড নিতে পারবে, ৭ দিন এর বেশি হলে রিফান্ড রিকোয়েস্ট গ্রহণ করা হবে না।

যেকোনো ডোমেইন রেজিস্ট্রেশন হয়ে গেলে সেই ডোমেইন টাকা রিফান্ড করা হবে না, কোনো ডোমেইন ট্রান্সফার শুরু হয়ে গেলে সেটারও রিফান্ড করা হবে না।

যেকোনো ভিপিস বা ডেটিকেটেড সার্ভার সম্পূর্ণ ভাবে নন রেফাউন্ডেবল

✔  রিসেলার হোস্টিং এ কোন মানিব্যাক গ্যারান্টি নেই

যদি আমাদের টার্মস না মানার কারণে আপনার সার্ভিস ক্যানসেল/ সাসপেন্ড /টার্মিনেট করে দেওয়া হয় তাহলে এটার জন্য কোনো রিফান্ড গ্রহণ যোগ্য হবে না।

ক্লায়েন্টের একাউন্টে জমা কৃত টাকা রিফান্ড দেওয়া যাবে না, এটা যেকোনো সার্ভিস কিনতে ব্যবহার করা যাবে।

✳Cancellation and Refunds Procedure

সার্ভিস ক্যানসেল করতে চাইলে ক্লায়েন্ট এরিয়া থেকে ক্যানসেল রিকোয়েস্ট সাবমিট করতে হবে। এটি করতে আপনি যে প্যাকেজটি ক্যানসেল করতে চান তার পাশের আইকনটি ক্লিক করুন তারপরে ‘Request Cancellation’ চাপুন তারপরে আপনাকে অবশ্যই ফর্মটি পূরণ করে সাবমিট করতে হবে।

immediate cancellation মানে হলো ক্যানসেল রিকোয়েস্ট সাবমিট দেওয়ার ১-২৪ ঘন্টা ভিতরে আপনার প্যাকেজটি ডিলেট হয়ে যাবে।

End of Billing Period মানে হলো লাস্ট বিলিং ডেট পর্যন্ত একটিভ থাকবে এরপর অটো ক্যানসেল হয়ে যাবে।

ক্লায়েন্ট এরিয়া বেতিত অন্য কোনও স্থান থেকে ক্যানসেল রিকোয়েস্ট করলে গ্রহণ করা হয় না।

আপনার যে তারিখে বিল ডেট তার পূর্বেই আপনাকে ক্যানসেল রিকোয়েস্ট সাবমিট করতে হবে, এই সময়ের মধ্যে না করলে ইনভয়েস টি ওভারডিউ হিসাবে জমা হবে এবং সেটা আপনাকে পে করতে হবে।

ক্যানসেল রিকোয়েস্ট সাবমিট দেওয়ার পর বিলিং ডিপার্টমেন্ট একটা টিকেট ওপেন করুন, এরপর ১২-৪৮ ঘন্টার মধ্যে টাকা রিফান্ড পেয়ে যাবেন। যে একাউন্টে টাকা যাবে সেই একাউন্টে টাকা সেন্ড বা রিসিভ করলে কোনো চার্জ কাটলে ওই চার্জ ক্লায়েন্টকে দিতে হবে।

ক্যানসেল রিকোয়েস্ট সাবমিট দেওয়ার পর কোনো ভাবেই ওই একাউন্ট রিএক্টিভে করা যাবে না, আপনাকে নতুন করে প্যাকেজ কিনতে হবে।

✳Backups and Data Loss

পুতুল হোস্টের যেকোনো হোস্টিং এর ডাটার সংরক্ষণের দায়িত্ব আপনার নিজের। পুতুল হোস্টের সার্ভার ক্র্যাশ বা কোনো টেক রিলেটেড কারণে ডাটা নষ্ট হলে সেটার দায়ভার নিবে না, পুতুল হোস্ট শুদু সার্ভিস প্রোভাইড করেছে ডাটার সংরক্ষণের দায়িত্ব নেয় নি, এরপর পুতুল হোস্ট অমেটিকলি ডাটা রিমোট সার্ভারে সংরক্ষণ করে থাকে, টেকনিকেল কারণে অনেক সময় রিমোট সার্ভারে ডাটা জমা নাও হতে পারে, এই জন্য সিপ্যানেল থেকে ক্লায়েন্টকে নিজ দায়িত্বে দেখে নিতে হবে। পুতুল হোস্ট রিমোট ব্যাকআপ এরও নিচ্চয়তা প্রদান করে না। ক্লায়েন্টের নিজের নিরাপত্তার জন্য সিপ্যানেল থেকে ব্যাকআপ সংরক্ষণ করে রাখুন।

✳ Rules of bad behavior

পুতুল হোস্টের সার্ভিস সংক্রান্ত বিষয় নিয়ে যদি কোনো ক্লায়েন্ট পুতুল হোস্টের স্টাফ অ্যাডমিন এবং অন্নান্য কোনো পারসন এর সাথে খারাপ আচরণ করে তাহলে পুতুল হোস্ট ক্লায়েন্টের একাউন্ট সাসপেন্ড বা রিমুভ করে দেওয়ার ক্ষমতা রাখে।

✳ Site Migration / Transfer

পুতুল হোস্ট সিপ্যানেল থেকে সিপ্যানেল ফ্রি ট্রান্সফার করা সুবিধা দিবে, যেকোন ম্যানুয়াল ট্রান্সফার চার্জের জন্য খরচ পর্বে ৫০০-২০০০টাকা, সাইটের ডাটা এর ওপর নির্ভর করবে।
ভিপিএস বা ডেটিকাটেড সার্ভারের জন্য রুট এক্সেস থেকে মাইগ্রেশন সম্পূর্ণ ফ্রি,
নন রুট থেকে ট্রান্সফার ২০ টি অ্যাকাউন্ট ফ্রি , তারপরে প্রতিটি একাউন্টের জন্য ১০০ টাকা চার্জ করা হবে। রিসেলারদের একই শর্ত প্রযোজ্য।

✳ Unacceptable Material:
✔ IRC Scripts/Bots or IRCD (irc servers)
Proxy Scripts/Anonymizers
Image Hosting Scripts (similar to Photobucket or Tinypic)
AutoSurf/PTC/PTS/PPC sites
Bruteforce Programs/Scripts/Applications
Mail Bombers/Spam Scripts
Banner-Ad services (commercial banner ad rotation)
File Dump/Mirror Scripts (similar to rapidshare)
Commercial Audio Streaming (more than one or two streams)
High-Yield Interest Programs (HYIP) or Related Sites
Investment Sites (FOREX, E-Gold Exchange, Second Life/Linden Exchange, Ponzi,  MLM/Pyramid Scheme)
Lottery/Gambling Sites
Hacker focused sites/archives/programs
Sites promoting illegal activities
Broadcast or Streaming of Live Sporting Events (UFC, NASCAR, FIFA, NFL, MLB, NBA, WWE, WWF, etc)

Movie Downloading site

VPS/Dedicated Server

✳ VPS CPU Usages:

Client agrees not to run any processes on his or her VPS which create a CPU load above 0.9 on the VPS for an extended period of time or which cause a high CPU load on the host node for an extended period of time. In other words, client agrees not to use the equivalent of a full core for him or herself for an extended period of time. Disruptive CPU usage may result in a reboot, shutdown, and/or suspension of the VPS regardless of the time lapse involved.

✔ Refund – Unfortunately We Don’t offer any refund for VPS or Dedicated Server or any Reseller Hosting.

Support Terms

✔ পুতুল হোস্ট সেলস সাপোর্ট দিয়ে থাকে ফেসবুক পেজ/ কল / লাইভ চ্যাট এর মাধ্যমে
টেকনিকেল সাপোর্ট দিয়ে থাকে শুদু মাত্র সাপোর্ট টিকিটের মাধ্যমে (ফেসবুক পেজ/ কল / লাইভ চ্যাট এ টেকনিকেল সাপোর্ট পাওয়া যাবে না )
✔ পুতুল হোস্টের L1 Support প্রাথমিক পর্যায়ের সাপোর্ট দিয়ে থাকেন
✔ পুতুল হোস্টের L2 Support মিডিয়াম পর্যায়ের সাপোর্ট দিয়ে থাকেন
✔ পুতুল হোস্টের L3 Support উচ্চ পর্যায়ের সাপোর্ট দিয়ে থাকেন
✔ পুতুল হোস্টের L1 Support এবং L2 Support সাপোর্ট টিকেটের রেসপন্স টাইম ৫ মিনিট থেকে ১ ঘন্টা , L3 Support রেসপন্স টাইম ১ ঘন্টা থেকে ৬ ঘন্টা।
✔ প্রোবলেম এর ওপর নির্ভর করে রেসপন্স টাইম এবং সল্যুশন দেওয়ার ক্ষেত্রে সময় বেশি লাগতে পারে সেটা হতে পারে ১ দিন থেকে ৭ দিন ( থার্ড পার্টি কোম্পানি এর রেসপন্স এর ওপর নির্ভর করবে)

✔ বিলিং এবং অন্যান্য সাপোর্ট রেসপন্স টাইম ১ঘন্টা থেকে ২৪ ঘন্টা

Website

১. ওয়েবসাইট ডেলিভারি নেওয়ার সময় কাস্টমার অবশ্যই সব কিছু বুঝে নিবে, যদি বুজে না নেই সেটা কাস্টমারের দায়ভার নিতে হবে , ওয়েবসাইট ডেলিভারি দেওয়ার পর কাস্টমার কোনো কিছু চেঞ্জ করার ফলে বা কোনো সেটিং বা কোড বা প্লাগিন চেঞ্জ বা ডিলেট করার কারণে ওয়েবসাইট যদি নষ্ট বা এলোমেলো হয়ে যায়, যায় জন্য সম্পূর্ণ দায়ভার কাস্টমারের, পরবর্তীতে এটা ঠিক করতে হলে ফী দিতে হবে, আমরা শুধু এককালীন ওয়েবসাইট ফী নিয়ে থাকি এই জন্য ওয়েবসাইট ডেলিভারি এর পর দায়িত্ব কাস্টমারের। পরবর্তীতে এইসকল কথা গ্রহণ যোগ্য নয়
১. আমি ওয়েবসাইট এর কিছুই করি নাই, আমি অনেক দিন ঢুকি নাই
২. আমি কিছু চেঞ্জ করি নাই, আমি জানি না
৩. আমি না বুঝে এইগুলো করছি
যায় সকল প্রশ্নের উত্তর একটাই যখন ওয়েবসাইট ডেলিভারি দেওয়া হয়েছিল, তখন আপনাকে কমপ্লিট ওয়েবসাইট দেওয়া হয়েছিল।

২. আমাদের সকল ওয়েবসাইট থিমে GPL লাইসেন্স ব্যবহার করা সুতরাং একই থিম বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করা হয়ে থাকে, কেউ বলতে পারবে না এটা আমার অন্য কেউ ব্যবহার করতে পারবে না। যদি কারও প্রিমিয়াম ওয়েবসাইট থিম দিয়ে বানিয়ে নেই তাহলে সেই থিম শুধু তারই থাকবে আর কেউ ব্যবহার করতে পারবে না।

Online Radio

১. আমাদের অনলাইন রেডিও এর জন্য কোনো রিফান্ড পলিসি নেয়, সুতরাং অর্ডার করে পে করার পর টাকা রিফান্ড দেওয়া হয় না।
২. নির্দিষ্ট বিলিং এর সময় পেমেন্ট না করলে রেডিও অফ করে দেওয়া হবে, এরপর আবার চালু করতে হলে নতুন করে সার্ভিসটি নিতে হবে।

Bulk SMS

BULK SMS এর মাধ্যমে কোনো প্রকার খারাপ এসএমএস এবং রাষ্ট্র বিরোধী এসএমএস পাঠানো যাবে না , যদি এইরকম হয় কোনো রকম নোটিশ ছাড়াই একাউন্ট বন্ধ করে দেওয়া হবে এবং একাউন্টের ব্যালেন্স ফেরত যোগ্য হবে না, BULK SMS ফান্ড নেওয়ার পর ফান্ড ব্যবহার করতে হবে রিফান্ড দেওয়া হবে না কোনো ভাবেই, কাস্টমার চাইলে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে এসএমএস ফান্ড ট্রান্সফার করে ব্যবহার করতে পারবে।

Account & Payments

Account:

পুতুল হোস্টে রেজিস্টার করার সময় অবশ্যই আপনার সঠিক তথ্য দিয়ে রেজিস্টার করবেন। পরবর্তীতে NID বা অন্য ডকুমেন্ট দিতে হতে পারে। যেসকল ক্ষেত্রে ডকুমেন্ট চাইবে
১. পুতুল হোস্টের একাউন্টের ইমেইল বা অন্য কোনো তথ্য পরিবর্তন এর ক্ষেত্রে
২. পুতুল হোস্টের একাউন্ট ভেরিফাই করার সময়
৩. যেকোনো কারণে ডোমেইন বা হোস্টিং সাসপেন্ড হলে

Payments:

    If a shared/reseller account has a past due invoice, we will perform the following actions.

  • 1-2 Days – No Action Taken
  • 3 Days – Accounts are suspended
  • 7 Days – Accounts will be terminated.

If a VPS has a past due invoice, we will perform the following actions.

  • 1-2 Days – No Action Taken
  • 3 Days – Accounts are suspended
  • 4 Days – Accounts are terminated

Dedicated servers will be suspended as soon as an invoice is overdue.

Delivery of Services

✔ অর্ডার করার পর আমাদের পেমেন্ট গেটওয়ের মাধ্যমে পে করলে ডোমেইন এবং হোস্টিং সাথে সাথে একটিভ হয়ে যাবে ( যদি কোনো কারণে একটিভ না হয় তাহলে টিকেট অথবা লাইভ চ্যাটে দ্রুত যোগাযোগ করুন )
✔ ম্যানুয়েল পেমেন্ট এর ক্ষেত্রে বিকাশ/রকেট/নগদ/ ব্যাংক ট্র্যান্সফার জন্য ৫ মিনিট থেকে ১২ ঘন্টা সময় লাগতে পারে।
✔ গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করার পর কোনো কারণে ইনভয়েস আনপেইড দেখালে আপনার পেমেন্ট ইনফো দিয়ে টিকেট ওপেন করুন, পুতুল হোস্ট গেটওয়ের সাথে যোগাযোগ করে সমাধান টি জানাবে সেই ক্ষেত্রে ৬ঘন্টা থেকে ৭২ ঘন্টা সময় লাগতে পারবে, এমতো অবস্থায় আপনার অর্ডার একটিভ হবে না।

Change to the TOS: Putul Host reserves the right to revise its policies at any time without notice.